লার্ন সিঙ্গাপুর স্পিকিং কোর্স বই pdf # 17

সিঙ্গাপুর ভাষা শিক্ষা বই

আপনি অল্প সময়ে এবং অনেক সহজে সিঙ্গাপুরের ভাষা শিখতে পারবেন।

বাংলা থেকে সিঙ্গাপুর ভাষা শিক্ষা

সিঙ্গাপুরে থাকা বাংলাদেশী প্রবাসী ভাইদের জন্য সিঙ্গাপুর ভাষা শিক্ষার সহজ উপায় আমাদের এই ওয়েবসাইট আমাদের এই ওয়েবসাইট এর মাধ্যমে আপনি সিঙ্গাপুরের ভাষা শিখতে পারবেন অনেক সহজে 

প্রবাসী ভাষা শিক্ষা

আমাদের এই ওয়েবসাইটের মাধ্যমে আপনি বিভিন্ন দেশের ভাষা শিখতে পারবেন

লার্ন সিঙ্গাপুর স্পিকিং কোর্স বই pdf # 17

লার্ন সিঙ্গাপুর স্পিকিং কোর্স বই pdf

ইংরেজী এবং অংক প্রশ্ন খুবই সহজ হয়েছিল = The English and mathematics questions were very easy (দি ইংলিশ এও মেথমেটিকস্ কোশ্চেনস ওয়ার ভেরি ইজি) = ছোয়ালান- ছোয়ালান ভাষা ইংগিরিজ ডান মেটামেটক সাংগাত মুদাহ্

কিন্তু সেগুলি ফ্যাশনে এ বছর নেই = But they are not in fashion this year. (বাট দে আর ন্ট ইন ফ্যাশন দিস ইয়ার) = টেটাপি ইয়া (কাছুট) টিডাক টারকেনাল তাহুন ইনি)

আমি আশা করি পাস করব = I think I will pass(আই থিঙ্ক আই উইল পাস) = ছায়া রাচা, চায়া (পাছাট) লুলুছ

সময়ই টাকা = Time is money (টাইম ইজ মানি) = ওয়াকতু আদলাহ ওয়াং মেমবুয়াং

জ্ঞানই শক্তি = Knowledge is power(নোরেজ ইজ পাওয়ার) = পেনগেটাহুয়ান আদালাহ কেকুয়াছাআন

গত বছরে তাহার ফেশন ছিল = They were in fashion(দে ওয়ার ইন ফেশন লাস্ট ইয়ার) ইতু ফেশেন তাহুন লালু

সেগুলি গত বছর ফ্যাশন শোতে ছিল = They were in Fashion last your (দে ওয়ার ইন ফেশন লাস্ট ইয়ার) = ইতু ফেশেনটার কেনার তাহুন লীলু

কোন্ বইয়ের দোকানে = Which book store(হুইছ বুক স্টোর) = খেদাই বুকু ইয়াং মানাহ

তুমি কি আমেরিকা বাস কর = Do you live in America (ডু ইউ লিভ ইন আমেরিকা) = আদাকাহ আনডা টিংগাল ডাই আমেরিকা

তোমার টাকা আছে = Do you have money(ডু ইউ হেভ মানি) = আনডা আজ ওয়াংকাহ

তুমি কি এখন যাইবে = Will you go now(উইল ইউ গো নাউ) = বোলেকাহ আনডা পারগি সেকারাং

তু মি কি ইন্দোনেশিয়া বাস কর = Do you live in Indonesia? (ডু ইউ লিভ ইন ইন্দোনেশিয়া) = আদাকাহ আনডা টিংগাল ইন্দোনেশিয়া

দয়া করে আমার জন্য কি এক জোড়া আনতে পার = Can you get a pair for me please? (কেন ইউ গিট-এ ফেয়ার ফর মি প্লিজ) = বেলেহকাহ টুয়ান ডাপাটকান্ থেপাছাং আন্‌টুক ছায়া

আমি ভয় পাচ্ছি, আমি পারব না = I an afraid, I can't (আই এম আফরেইড আই কেনই) = ছায়া টাকুট কালাউ - কালাউ ছায়াটিডাক ডাপাট

তুমি কি এটা পছন্দ কর = Do you like this(ডু ইউ লাইক দিস) = আদাকাহ আনড়া সুকা ইয়াং ইনি

ওটা কি = What is that (হোয়াট ইজ দ্যাট) = আপা ইতু
তুমি কি ইংরেজী বলতে পারো = Can you speak in English (ক্যান ইউ স্পিক ইন ইংলিশ) = বোলেকাহ আনডা বারতুতুর ভাষা ইংগিরিজ

আমি বাড়ি যেতে পারি = May I go home (মে আই গো হাম) = বোলেকাহ ছায়া পুলাং

তুমি কোথায় ইংরেজী শিখ = Where do you lern your English (হোয়ার ডু ইউ লারন ইওর ইংলিশ) = ডাইমানা আনডা বেলজার ভাষা ইংগিরিজ

তোমার বন্ধু কেমন আছে = How is your Friend(হাই ইজ ইওর ফ্রেণ্ড) = বাগাই মানাকাহ কেডাআন সাহাবাত আনডা

তুমি কি রেডিওর মাধ্যমে ইংরেজী শিখ = Do you larn English by radio (ডু ইউ লারণ ইংলিশ বাই রেডিও) = আদাকাহ আনডা বেলজার ভাষা ইংগেরেজ মিলালুই রেডিও

তুমি কি কারে করে স্কুলে যাও = Do you go by motor car to School(ডু ইউ গো বাই মোটর কার টু স্কুল) = আদাকাহ আনডা পারগি কি সিকুলাহ ডেনগান মোটো কার

কখন তুমি আইপুতে যাইবে = When will you go to Ipou(হোয়েন ইউল ইউ গো টু আপপু) = বিলাকা আনডা কি আইপু

তুমি এখন কি করছ = What are you doing now (হোয়াট আর ইউ ড্রইং নাও) = আপাকাহ ইয়াং সেডাং আনডা বুয়াট সেকারা

আমি বাড়ি যাচ্ছি = I am going to home(আই এম গোইং টু হোম) = ছায়া পুলাং কি রুমা

দয়া করে এটা তাড়াতাড়ি কর = Please do it quickly (প্লিজ ডু ইটা কুইকলি) = টেলাং লাকুকাননাইয়া ডেনগান সিপার্ট

এই আসনটি খালি = Is this seat free (ইজ দিচ সিট ফ্রি) = আদাকাহ টেমপার্ট ডুকুক ইনি কোচাং

এই আসনটি নেওয়া হইয়াছে = This seat is taken (দিজ সিট ইজ টেকেন) = টেমপাট ইনি টেলাহ ভাহ ডিমবিল

এই আসনটি সংরক্ষিত = This seat is reserved (দিজ সিট ইজ রিজার্ভড) = টেমপাক ডুডুক ইনি টেলাহ ডিকহাছকান

বিদেশ = Abroad (অ্যাবরেড) = লুয়ার নগরী
এখানে = Here (হেয়ার) = সিনি
কেন তুমি ইংরেজি শিখো = Why do you lern English (হোয়াই ডু ইউ লারন ইংলিশ)  = কেনাপা আনডা বেলাজার ভাষা ইংগিরিজ

কোচিং ছাড়াই সিঙ্গাপুর ভাষা থেকে বাংলা ভাষা শেখার সহজ উপায়

আমি দুঃখি = I am sorry (আই এম সরি) = ছায়া মিনটামা-আফ
প্রত্যেকে শুন = Listen everybody (লিসেন এভরীবডি) = ডেনগার লাহসাউদারা সেকিলিয়ান

শুভ নববর্ষ = Happy new year (হ্যাপি নিউ ইয়ার) = সালামত তাহুন বারু

সম্ভবত আমরা একত্রে বসতে পারি = Perhaps you wouldlet us it together(পারহ্যাপস ইউ উড লেট আস ইটু টুগেদার) = মুনকিন আনডা সোডি ডুডুক বারহাম

না, প্রায়ই দেশের বাইরে যাইনা = No, I don't often go abroad (নো আই ডন্ট অফেন গো অ্যাবোরোড) = টিডাক, সায়া টিডাক সেলালু কি লুয়ার নাগরী

গোল্ডেন বুক স্টলে = Golden book stall,(গোল্ডেন বুক স্টল) = খোদাই বুকু গোল্ডেন

হ্যাঁ, আছে = Yes, I have (ইয়েস, আই হ্যাভ) =  আনডা আডা ওয়াংকিন

ধুমপান করতে পছন্দ করি = I like to smoke (আই লাইক টু স্মক) = ছায়া ছুকা মেরোং কোক

আমরা ভালোবাসা ছাড়া বাঁচতে পারি না = We can not live without love (উই ক্যান নট লিভ উইদাউট লাভ) = কিটা টাক ডাপাট ডিডাপ টানপা সিনটা

ভালবাসা অন্ধ = Love is blind (লাভ ইজ  ব্লাইও) = সিনটা ইতুবুটা

হ্যাঁ ইহা হয় = Yes, it is, (ইয়েস ইট ইজ) = ইয়া ইতু নামা ছায়া
না, আমার নাম আবু = No, my name is Abu (নো মাই নেম ইজ আবু) = টিডাক, নামা সায়া ইয়ালাহ আবু

জানতে পারি স্যার কোনদিকে কেলাং বাস স্ট্যাঞ্জ = Beg your pardon Sir, is this the to kelang bus stand? (বেগ ইয়োর পারডোন সার, ইজ দিস দা টু কিলাং বা স্ট্যাণ্ড) = মাফ এনচিক আদকাহ ইনি বাছাক কোলাং

হ্যাঁ সার আপনিই সঠিক = Yes Sir, you are right (ইয়েচ সার ইউ আর রাইট) = ইয়া ইনচিক বেতুল

আপনাকে অনেক ধন্যবাদ = Thank you very much (থ্যাংক ইউ ভেরী মাচ) = টিরিমা কাছিহ বানয়াক বান ইয়াক

আপনি এক কাপ কফি খাবেন = Will you take a cup of coffee (উইল ইউ টেক এ কাপ অপ কফি) = আদাকাহ আনদাহ মিনুম কফি

তোমার কাছে টাকা আছে = Do you have money(ডু ইউ হ্যাভ মানি) = টিডাক আনডা টিডাক বোলে

না আমার কাছে নেই = No, i have not (নো আই হ্যাভ নট) = টিডাক, ছায়া টিডাক আডা

তোমার নাম কি হোসেন = Is your name Husin (ইজ ইওর নেম হুসেন) =আডাকাহ নামা আন্তা হোসেন

আমি কি তোমার বইটা নিতে পারি = Can i take your book (ক্যান আইন টেক ইউর কুক) = বোলেকাহ ছায়া পিনজাম বুকু আনডা

আমি বাহিরে যাচ্ছি I am going out. (আই এম গোয়িং আউট) = ছায়া হেনডাক কেলুয়ার

আমি অসুস্থতা অনুভব করছি = I feel sick (আই ফিলসিক) = ছায়া মেরাছ কুরাং সিহাট

তুমি কি প্রায়ই দেশের বাইরে যাও = Do you often go abroad (ডু ইউ অফেন গোন অ্যাবরোড) = আডাকাহ আনডা সেলালু পারগি কি লুয়ার নগরী

এটা সম্পূর্ণ ঠিক আছে = It is quite all rigth(ইট ইজ কুয়াইট অল রাইট) = টিডাক মেনগাপা

তোমার কাছে কোন কালি কক্ষ আছে = Have you any room vacant (হেভ ইউ এনি রুম ভ্যাকান্ট) = আডা বিলিক কোচাং

আমাকে তোমার কক্ষটি দেখাও = Let me see your room(লেইট মি সি ইউর রোম) = বোলেহ ছায়া লিহাই বিলিক, আনডা

এটা খুব ছোট = That is too small (দ্যাট ইজ টু স্মল) = লানইয়া টাবলালু কিচিল

তোমার কি কোন রেস্তোরা আছে = Have you any restua ant(হেভ ইউ এনি রেসটুরেন্ট) = আদাকাহ্ আনডা মেমপুনিয়াই সেবুয়াহ রেছটুরান

Dictionary bangla to singapore

জাহারাহকে আমার ভালবাসা দিও = Give my love to Zaharah (গিভ মাই লাভ টু জাহারাহ) = সামপাইকান সালাম ছায়া কি পাডা জাহারাহ

দয়া করে তোমার মাকে আমার কথা বলো = Please remember me to your mother (প্লিজ রিমেমবার মি টু ইউর মাদার) = সামপাইকান্ সালাম ছায়া কি পাড়া ইবু মু

আমি আশা করি তুমি অল্প সময়ের মধ্যে ভাল ফল পাবে = I hope that you will get better soon(আই হোপ দ্যাট ইউ উইল গেট বেটার সুন) = ছায়া হারাপ আনডা আকান লেকাছ মেমবুহ

আমি এক কাপ কফি খেতে পছন্দ করি = I would like to drink cap of coffee(আই উড লাইক টু ড্রিংক এ কাপ অফ কপি) = ছায়া ইনজিনকান সেকাওয়ান কফি

আপনি এককাপ চা খাবেন = Will drink a cup of tea (ইউল ড্রিংক এ কাপ অফ টি) = সিলাকান মিনুম টে আনডা

তাহারা বই লিখে = They are write book(দে আর রাইট বুক) = ডাইয়া মিনুলিছা বুকু

আমি তোমাকে সাহায্য করব = I shall help you(আই সেল হেলপ ইউ) = আকু টুলব আনডো

সূর্য পূর্ব দিকে উঠে = The sun rise in the east.(দি সান রাইজ ইন দি ইষ্ট) = মাত্তাহকারি ইলা দাই ইষ্ট

আমি অফিসে যাব = I will go to office (আই উইল গো টু অফিস) = ছাইয়া আদায়া দাই পিজাবাট

আজ বন্ধ = Today is close.(টু-ডে ইজ ক্লোজ) = হারিডিড়নি ছুটিন দিন

সে খুব সুন্দর = He is very fine.( হি ইজ ভেরি ফাইন) = ডাইয়া সেংগাট মুলেক

তোমার পেশা কি = What is your occupation? (হোয়াই ইজ ইউর অকোপেশন) = বারসুয়ামী বাইক পেকাজান

সে আমাকে দেখে = He sees me (হি সিজ মি) = ডাইয়া টেঙ্গুক ছাইয়া

আমি আর এক মুহূর্তও মিলাকা থাকিব না = I don't live in Melaka any more. (আইন ডন্ট লিভ ইন মিলাকা অ্যানি মোর) = ছায়া টিডাক টিংগাল ডাই মিলাকা লাগি

মিথ্যা বলো না = Do not tell a lie.(ডু নট টেল এ লাই) = পালছুনো

আমি এক কাপ কফি পান করতে পছন্দ করি = I like to drink a cup of coffee (আই লাইক টু ড্রিংক এ কাপ অফ কফি) = ছায়া ইনজি মিনুম সেকাওয়ান কফি

তুমি এক কাপ দুধ খেতে পার = You may drink a glass of milk. (ইউ মে ড্রিংক এ গ্লাস অফ মিল্ক) = আওয়াক মিনুম গ্লাস সুসু

আমি ভাত খাচ্ছি = I am eating rice (আই অ্যাম ইটিং রাইচ) = ছায়া মাকান নাচ্ছি

তাহারা কিছু ফল কিনিতেছে = They are buying some fruits ( দে আর বাইং সাম ফ্রুটস) = মেরাকান মিমবিলি সিডিকেট বুয়াহ বুয়াহান

সে মহিলা এখানে আসে = She comes here (সি কামস হেয়ার) = ডিয়া ডাটাং কিসিনি

আমি তোমাকে ভালবাসি = I love you. (আই লাভ মি) = ছায়া সিনটা আওয়াক

তুমি আমাকে ভালবাস = You love me (ইউ লাভ মি) = আওয়াক সিনটা ছায়া

আমি তাহাকে একটি সিগারেট খাও = You give him a cigarette (ইউ গিভ হিম এ সিগারেট) = আওয়াক মেমবিরিনায়া সেবাটাং রোকক

হাত ধৌত কর = Wash your hand(ওয়াস ইউর হ্যাণ্ড) = বাছুহ্ টাঙ্গন

সে পানি চাহিতেছে = He is asking for water (হি ইজ আসকিং ফর ওয়াটার) = ডায়া মিমিনটা আরার

আমাকে কিছু টাকা দাও = Give me some money (গিভ মি সাম মানি) = বারিলাহ ছায়া সিডিকিট ওয়াং

আমি ব্যাংকে যাইতেছি = I am going to the bank (আই অ্যাম গোয়িং টু দি ব্যাংক) = ছায়া পারগি কি ব্যাংক